পাপী আমি
- শারমিন রীমা - নিস্ফল অঞ্জলি ০১-০৫-২০২৪

পাপী আমি
শারমিন রীমা
.
পাপী না হয়েও পাপের তিলক পরেছ কখনো?
আমি পরেছি! আমিই মরছি তিলে তিলে,
দুঃখী আমি, তাকিয়েছ কি কখনো?
বিষাদের ঘনঘটাই শুধু দেখতে পাবে দু'চোখের নীলে!
ভালোবাসা মানে কি জানো তুমি?
ভালোবাসার মানে শুধু বিসর্জন নয়, দূরে ঠেলে দেওয়া নয়।
সিগারেটের ধোঁয়ায় আচ্ছন্ন আজ তোমার হৃদয়ভূমি,
তাই বিসর্জনের মৃত চারাকে মন কর, ভালোবাসার সাক্ষী সে হয়!
.
সবুজ চারা অযতনে ক্রন্দনরত,
গেরুয়া বর্ণ হয়ে আজ তো মৃতপ্রায়,
জেনে শুনে যতন্ নিবে নাহ্ সময়মতো?
মরতে বাধ্য করবে এই অবেলায়?
এই নির্মল হৃদয়ও এত পাষন্ড!
পিপাসার্ত চারায় পানি দিতে এত কষ্ট!
ভূমিকে ভালোবেসে আজ পেতে হল এই দ্বন্দ্ব?
পাপ না করে পাপী আমি, স্বীয় হাতে করছি যে জীবন নষ্ট!
.
তাং: ২৫--১১--১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।